Google AdSense Ads

 

Breaking News | মুসলমানরা ভারতে নাগরিকত্ব পাবে না | Bangla Official News

Breaking News | মুসলমানরা ভারতে নাগরিকত্ব পাবে না | Bangla Official News

শুধুমাত্র মুসলমানরাই ভারতের নাগরিকত্ব পাবে না সাম্প্রতিক সময়ে ভারতের পার্লামেন্টে নতুন আইন পাস হলো। আর এই আইনটি হলো ভারতে অন্য সব ধর্মের দর্শনার্থীরা নাগরিকতা পেলেও শুধুমাত্র ইসলাম ধর্মের মানুষেরা ভারতের নাগরিকত্ব পাবে না। শুধুমাত্র মুসলিম ছাড়া অন্য অন্য সব ধর্মের দর্শনার্থীদের কে এবার ভারতের নাগরিকত্ব দিতে যাচ্ছে ভারতের সরকার নরেন্দ্র মোদি। বর্তমান সময়ে ভারতের পার্লামেন্টে যে নতুন আইন পাস হয়েছে এতে বলা হয়েছে যে পাকিস্তান বাংলাদেশ ও আফগানিস্তান থেকে ভারতে শরণার্থী হয়ে আসা যত ধর্মের অমুসলিম শরণার্থী আছে তারা সবাই পাবে ভারতের নাগরিক হওয়ার জন্য আবেদন করতে পারবেন বলে জানিয়েছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ্।

ভারতের গুজরাট রাজস্থান ছত্রিশগড় হরিয়ানা পাঞ্জাব সহ ভারতের ১৩ টি প্রদেশে বসবাসরত। মুসলিম ছাড়া হিন্দু-বৌদ্ধ শিক সহ অন্যান্য বিধর্মী মানুষেরা ভারতের নাগরিক হওয়ার জন্য আবেদন করতে পারবেন বলে জানিয়েছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ্। এ সময় ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ্ আরো বলেন যে এই ১৩ টি প্রদেশের শুধুমাত্র মুসলমান ছাড়া অন্য অন্য ধর্মের লোকেরা যেন ভারতের নাগরিকত্ব পাওয়ার জন্য অতি দ্রুত আবেদন করেন। এবং অমিত সাহার পক্ষ থেকে বিশেষ জরুরী ভাবে এই ১৩ টি প্রদেশের শরণার্থীদের কাছে আমন্ত্রণ বার্তা পাঠানো হয়েছে।

ভারতের নাগরিকত্ব আইন ১৯৫৫ ও ২০০৯ সালে সংশোধিত নাগরিকত্ব আইনের আওতায় অতি শীঘ্রই এই নির্দেশনা আসতেছে বলে জানিয়েছে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে যে এখনো পর্যন্ত ২০১৯ সালের সংশোধিত নাগরিকত্ব আইন প্রবর্তন করতে পারেনি ভারতের নরেন্দ্র মোদী সরকার। ২০১৯ সালে সংশোধন হওয়া নাগরিকত্ব আইনের আওতায় ২০১৪ সালের ৩১ ডিসেম্বরের আগ পর্যন্ত পাকিস্তান বাংলাদেশ এবং আফগানিস্তান থেকে যে সমস্ত অমুসলিম শরণার্থীরা অর্থাৎ শুধুমাত্র মুসলমান ছাড়াই অন্য অন্য ধর্মের যে সমস্ত শরণার্থীরা ভারতে এসেছেন তাদের সবাইকেই ভারতের নাগরিকত্ব দেওয়া হবে বলে জানিয়েছেন ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ্।

তবে সাম্প্রতিক সময়ে ভারতের পার্লামেন্টে এই আইন পাস হওয়ার পর থেকেই ভারতের বিভিন্ন রাজ্যে এই আইনের বিপক্ষে বিক্ষোভ এবং সমাবেশ হচ্ছে সেই সাথে ভারতের পুলিশ প্রশাসনের সাথে বিক্ষোভকারীদের সাথে চলছে সংঘর্ষ তবে ভারতের পার্লামেন্ট থেকে চাপ জানানো হয়েছে যে এই আইনের বিপক্ষে সারা ভারতে যতই বিক্ষোভ সমাবেশ এবং সংঘর্ষ হোক না কেন অতি শীঘ্রই এই আইন সারা ভারত জোরে কার্যকর হবে বলে জানিয়েছে নরেন্দ্র মোদির সরকার।

Bangla Official News

Post a Comment

Previous Post Next Post

Google AdSense Ads

Google AdSense Ads