Google AdSense Ads

 

Breaking News | লকডাউন এর মেয়াদ আবারো বাড়ানো হয়েছে | Bangla Official News
Breaking News | লকডাউন এর মেয়াদ আবারো বাড়ানো হয়েছে | Bangla Official News

সারাদেশে আবারো আরও ৭ দিনের লকডাউন এর ঘোষণা দিলেও সরকার। করোনা ভাইরাস সংক্রমণ রোধে চলমান লকডাউন এর মেয়াদ আজ আবারো আরো এক সপ্তাহ বাড়িয়ে ৬ জুন ২০২১ পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়েছে সরকারের পক্ষ থেকে। এ সময় আরও জানানো হয়েছে আগামী ৬ জুন পর্যন্ত অব্যাহত থাকবে লকডাউন এর আগের সব বিধি-নিষেধ। 

সারা বিশ্বের মতো বাংলাদেশেও দ্বিতীয়বারের মতো করোনার সংক্রমণ বাড়ায় বাংলাদেশ সরকারের পক্ষ থেকে প্রথমবারের মতো লকডাউন ঘোষণা আসে ৫ এপ্রিল থেকে এরপরে লকডাউন এর পাশাপাশি সারাদেশে ঢিলেঢালাভাবে যানবাহন চলাচল সহ সারাদেশের শপিং কমপ্লেক্স এবং মার্কেট খোলা সহ ঢিলেঢালাভাবে লকডাউন চললেও করোনা ভাইরাসের সংক্রমণ ধাপে ধাপে আরও বাড়ার কারণে ১৪ এপ্রিল থেকে ২৩ শে মে পর্যন্ত কঠোর লকডাউনের ঘোষণা আসে সরকারের পক্ষ থেকে। এর পরে আবারও ২৩ মে থেকে সারাদেশে চলতে থাকে লকডাউন এরই মধ্যে সরকারের পক্ষ থেকে শিথিল করা হয় বেশ কিছু বিধিনিষেধ ঘোষণা সেজে যে সারাদেশে স্বাস্থ্যবিধি মেনে আন্তঃজেলা সহ সবধরনের গণপরিবহনে অর্ধেক যাত্রী নিয়ে গণপরিবহন চলাচল করতে পারবে সেইসাথে খুলে দেওয়া হয় শপিং মলসহ দেশের সকল ব্যবসা প্রতিষ্ঠান।

এদিকে বাগেরহাটের মংলা পৌরসভায় করোনা সংক্রমণ রোধে আজ সকাল ৬ টা থেকেই আগামী ৮ দিনের জন্য কঠোর বিধি-নিষেধ আরোপ করেছে বাগেরহাটের উপজেলা প্রশাসন কর্তৃপক্ষ। গত দুই সপ্তাহ ধরেই বাগেরহাটে করনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দ্রুতগতিতে বাড়তেছে তাই এই সিদ্ধান্ত বলে জানিয়েছে বাগেরহাটের উপজেলা প্রশাসন। গত শনিবার এ বাগেরহাটে মোট ৪২ জনকে করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা করানো হয় এরমধ্যে ৩১ জনের করনা ভাইরাসের পজেটিভ রেজাল্ট আসছে যা ১০০% আক্রান্ত কাজের মধ্যে থেকে ৭৩ দশমিক ৮০ ভাগ আর এজন্যই এই কঠোর নিষেধ কার্যকর করতে সকাল থেকেই বিভিন্ন রাস্তার মোড়ে মোড়ে অবস্থান নিয়েছে স্থানীয় প্রশাসন।

সেই সাথে বাগেরহাট শহরে ঢোকার প্রবেশ পথের বিভিন্ন মোড়ে মোড়ে বসানো হয়েছে চেকপোস্ট জরুরী পরিবহন ব্যতীত অন্য কোনো যানবাহন বাগেরহাট শহরের ভিতরে ঢুকতে এবং বেরোতে পারবে না এই ৮ দিনের মধ্যে। বাগেরহাটের প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে যে ঔষধ ও জরুরী কৃষি কৃষিপণ্য ছাড়া অন্য সব ধরনের দোকানপাট প্রশাসনের পক্ষ থেকে বন্ধ করে দেয়া হয়েছে। এরমধ্যে কাঁচা বাজার মোদি বাজার মাছ ও মাংস সহ ফলের দোকান প্রতিদিন সকাল ৬ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত খোলা থাকবে বলে জানানো হয়েছে। বাগেরহাটের প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে মংলা বন্দরে আসা সকল ধরনের বাণিজ্যিক জাহাজের নাবিকদের মংলা পৌর বন্দর এলাকায় প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। সেই সাথে মংলা পৌর এলাকায় করোনাভাইরাস শনাক্ত হওয়া যে ১৪ টি বাড়ি রয়েছে এই ১৪ টি বাড়িকে সম্পূর্ণভাবে লকডাউন ঘোষণা করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

এদিকে গত ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১২ জনের মৃত্যু হয়েছে এর মধ্যে ৭ জনই ছিলেন চাঁপাইনবাবগঞ্জের সকালে গণমাধ্যমকর্মীদের কে এই তথ্য নিশ্চিত করেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক সাইফুল ফেরদৌস এসময় তিনি আরো বলেন যে করণা ভাইরাসে আক্রান্ত উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন চিকিৎসাধীন অবস্থায় এসব রোগে মারা গেছেন। সেই সাথে তিনি আরো বলেন যে করোনাভাইরাস আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি আছেন আরো ২০৪ জন রোগী।

শেষ খবর পাওয়া পর্যন্ত গত কিছুদিন ধরে চাঁপাইনবাবগঞ্জ এবং রাজশাহী জেলার কিছু এলাকায় এই করোনাভাইরাস দ্রুত ছড়িয়ে পড়ে ডাক্তার দের পক্ষ থেকে আরও জানানো হয়েছে যে এইসব রোগীদেরকে চিকিৎসা দিতে গিয়ে পাশাপাশি আরও যারা সাধারণ রোগী রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি আছেন তাদেরকে সেবা দিতে হিমশিম খেতে হচ্ছে হাসপাতালে কর্মরত থাকা চিকিৎসকদের। এদিকে রাজশাহী এবং চাপাইনবাবগঞ্জে করোনা ভাইরাসের সংক্রমণ দ্রুত গতিতে বেড়ে যাওয়ার কারণে চাপাইনবাবগঞ্জে চলছে লকডাউন চাপাইনবাবগঞ্জে আজ ৬ দিন ধরে লকডাউন চলছে।

Bangla Official News

1 Comments

  1. কি আর বলবো ভাই আমাদের দেশের অবস্থা দেখে মাথাই নষ্ট হয়ে যায়।

    ReplyDelete

Post a Comment

Previous Post Next Post

Google AdSense Ads

Google AdSense Ads