Google AdSense Ads

 Breaking News | মাওলানা মুফতি আমির হামজা গ্রেফতার | Mufti Amir Hamza | Bangla Official News

Breaking News | মাওলানা মুফতি আমির হামজা গ্রেফতার | Mufti Amir Hamza | Bangla Official News

বাংলাদেশের জনপ্রিয় বক্তা মাওলানা মুফতি আমির হামজাকে গত ২৪ শে মে ২০২১ সোমবার বিকেলে কুষ্টিয়া জেলার সদর উপজেলার পাটিকা গ্রামের নিজ বাড়ি থেকেই সন্ত্রাসবিরোধী আইনের মামলায় মাওলানা মুফতি আমির হামজাকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম এন্ড ট্রানস্নেশনাল ক্রাইম ইউনিট। পুলিশের ঢাকা মহানগর কাউন্টার টেরোরিজম ইউনিট এর পক্ষ থেকে গণমাধ্যমকর্মীদের কে জানানো হয়েছে যে মাওলানা মুফতি আমির হামজা ওয়াজ মাহফিলের নামে সারাদেশে বিভ্রান্তিকর তথ্য দিয়েছেন। এ সময় পুলিশের পক্ষ থেকে আরও জানানো হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ইউটিউব এবং ফেসবুকে প্রসারিত আমির হামজার বেশকিছু বক্তব্যর মধ্যেই ধর্মীয় উগ্রবাদী উস্কানিমূলক বলে জানিয়েছেন। এ সময় পুলিশ আরো বলেন আমির হামজা এই সমস্ত বক্তব্য ইউটিউব এবং ফেসবুক থেকে দেখার পর অনেক কিশোর-তরুণ জঙ্গিবাদের সাথে জড়িত হয়ে যাচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশের পক্ষ থেকে গণমাধ্যমকর্মীদের আরও জানানো হয়েছে যে সন্ত্রাসবিরোধী আইনের মামলায় মাওলানা মুফতি আমির হামজা কে গ্রেপ্তার দেখানো হবে। এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট এর পক্ষ থেকে সেইসাথে পুলিশের পক্ষ থেকে আরও জানানো হয়েছে যে গত ৫ মে তলোয়ার হাতে নিয়ে বাংলাদেশের জাতীয় সংসদ ভবনে হামলা চালানোর চেষ্টা করার সময় সাকিব নামের এক যুবককে গ্রেফতার করা হয়। এ সময় পুলিশের পক্ষ থেকে আরও জানানো হয়েছে তলোয়ার হাতে নিয়ে সংসদ ভবনে হামলা করতে যাওয়া সাকিব নামের ওই যুবককে গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি বলেন যে ইউটিউবে মাওলানা মুফতি আমির হামজার ওয়াজ এর ভিডিও দেখে সংসদ ভবনে হামলার প্রস্তুতি নেয় সে।

এছাড়াও বাংলাদেশের জনপ্রিয় বক্তা মাওলানা মুফতি আমির হামজার নামে আগে থেকেই ধর্মীয় উগ্রবাদ ছড়ানোর অভিযোগ রয়েছে আর এই সূত্র ধরেই বাংলাদেশের জনপ্রিয় বক্তা মাওলানা মুফতি আমির হামজা কে গ্রেফতার করা হয়েছে বলে গণমাধ্যমকর্মীদের কে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট। এ সময় আরো জানা যায় যে মাওলানা মুফতি আমির হামজার মানে কাউন্টার টেরোরিজম ইউনিট আগে থেকেই একটি মামলা রয়েছে আর সেই মামলার তথ্য প্রমাণের ভিত্তিতেই তাকে তার কুষ্টিয়া নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতার করার পর আমির হামজাকে গতকালকেই ঢাকার সিটিটিসি কার্যালয়ে আনা হয় জিজ্ঞাসাবাদের জন্য। মাওলানা মুফতি আমির হামজা বাংলাদেশের মুফাসসির পরিষদের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক বলে জানা গেছে।

Bangla Official News

Post a Comment

Previous Post Next Post

Google AdSense Ads

Google AdSense Ads